সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন

বর্ণিল আয়োজনে বাকা’র বনভোজন

বর্ণিল আয়োজনে বাকা’র বনভোজন

স্বদেশ রিপোর্ট ॥ বিপুল আনন্দ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হল প্রবাসের অন্যতম পেশাজীবি সংগঠন বাংলাদেশী আমেরিকান কারেকশন এসোসিয়েশন ইনক (বাকা)’র বনভোজন ও প্রীতি সমাবেশ। গত ২১ সেপ্টেম্বর শনিবার নিউইয়র্কের লংআইল্যান্ডের ইসেনহোওয়ার পার্কে মনোরম পরিবেশে সবুজ-শ্যামল খোলা আকাশের নিচে বনভোজনের আয়োজন করে সংগঠনটি। সংগঠনের সদস্য, তাদের পরিবারবর্গ এবং কম্যুনিটির বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে নিউইয়র্ক সিটি থেকে ২৩ কিলোমিটার দূরে ভ্রমণে যায় এ সংগঠনটি। গন্তবে পৌঁছে সবাই নয়ন ভরে দেখে নেন প্রকৃতির বুকে গড়ে ওঠা বিভিন্ন স্থাপনা ও প্রাকৃতিক অপরূপ সৌন্দর্য। তারা আনন্দে উদ্বেলিত হয়ে উচ্ছাস প্রকাশ করেন।
অনুষ্ঠানের শুরুতে কেক কেটে বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংগঠনের সভাপতি ক্যাপ্টেন মোতাছির মিয়া। এ সময়ে উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ আমীর আলী, সাধারণ সম্পাদক মো: খলিলুর রহমান, বনভোজনের আহবায়ক মো: আউয়াল, যুগ্ম আহবায়ক মোহাম্মদ মান্নান, আরেফিন, মেহরাব শাহা, যুগ্ম সদস্য সচিব মোহাম্মদ এনামসহ আরো অনেকে। আমন্ত্রিত অতিথি ক্যাপ্টেন সানু, ক্যাপ্টেন রহমান, ক্যাপ্টেন ইসলামের উপস্থিতিতে বনভোজনের শোভা বৃদ্ধি পায়। উল্লেখ্য, বাকা’র সভাপতি মোতাছির মিয়া বাংলাদেশী-আমেরিকানদের মধ্যে অন্যতম ক্যাপ্টেন।
সকলের সম্মিলিত প্রচেষ্টায় অত্যন্ত সফল বনভোজনের প্রতিটি মুহূর্ত ছিল আনন্দমুখর। প্রাকৃতিক সৌন্দর্যময় পার্কের ঝকঝকে সজীব দিনে সবুজ গাছের নয়নাভিরাম সৌন্দর্যের সঙ্গে মিশে গিয়েছিল প্রবাসী বাঙালিদের উচ্ছ্বাস। আড়াই শতাধিক লোকের সরব উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এরমধ্যে উল্লেখযোগ্য ছিলো শিশু-কিশোর-কিশোরী আর নারী। চমৎকায় আবহাওয়া ও পরিবেশে অনুষ্ঠানে আগত অতিথিদের অনেকেই সপরিবারে যোগ দিয়ে বনভোজনকে প্রাণবন্ত করে তোলেন। বিশাল পার্কের গাছের ছায়ায় বাংলাদেশী স্টাইলে চাদর বিছিয়ে তারা আড্ডায় মেতে উঠেন। আর এটাই ছিল সংগঠনের প্রথম বনভোজন।
দিনব্যাপী বনভোজনের পাশাপাশি ছিল নানা ধরনের আয়োজন। তবে খাবারের কথা না বললে বনভোজন থেকে যায় অসম্পূর্ণ। সকালে নাশতা,তরমুজ, দুপুরে খাবার আর পান-সুপারি। আয়োজকদের চেষ্টা ছিল সবার কাছে উপভোগ্য এবং স্বতঃস্ফূর্ত করে তোলা। বলা যায়, সে প্রচেষ্টা সম্পন্নটাই সফল। দুপুরের খাবারের পরই ছিল গানের তালে তালে মহিলাদের বালিশ খেলা, ফুটবল প্রীতিম্যাচ, দৌড় প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান আর আকর্ষণীয় র‌্যাফেল ড্র। দুপুরের খাবারের পরই ছিল সংক্ষিপ্ত আলোচনা। এতে সংগঠনের কর্মকর্তাসহ আমন্ত্রিত অতিথীরা শুভেচ্ছা বক্তব্য রাখেন। সবশেষে ছিল আকর্ষণীয র‌্যাফেল ড্র। এতে প্রথম পুরস্কার ছিল স্বর্ণের চেইন, ২য় ৫০ ইঞ্চি টিভি, ৩য়-আই ফোন, ৪র্থ-আইপ্যাড, ৫ম-ফ্যান, ৬ষ্ঠ-সেলাই মেশিন, ৭ম-রাইস কুকার, ৮ম-হেয়ার ড্রেসার, ৯ম-আইরণ, ১০ম ব্লেন্ডার মিশনসহ আরো অনেকগুলো শান্তনা পুরস্কার। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করে আসিন আহমেদসহ আরো অনেকে। সবশেষে ছিল সভাপতি ক্যাপ্টেন মোতাছির মিয়া, সাধারণ সম্পাদক মো: খলিলুর রহমান ও আহবায়ক মোহাম্মদ আউয়ালের সমাপনি বক্তব্যে। তাদের বক্তব্যের মধ্যদিয়ে সমাপ্ত হয় বনভোজনের কার্যত্রুম। দিনশেষে খানিকটা ক্লান্ত হলেও সবাই ঘরে ফিরেছে ভালোলাগা নিয়েই।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877